ভর্তি পরীক্ষার তারিখ ও সময়ঃ

A গ্রুপঃ ২০ নভেম্বর ২০১৫, সকাল ১০.৩০ টা থেকে ১২.০০ টা পর্যন্ত।

C গ্রুপঃ ২০নভেম্বর ২০১৫, বিকাল ৩.০০ টা থেকে ৪.০০ টা পর্যন্ত।

B গ্রুপঃ ২১ নভেম্বর ২০১৫, সকাল ১০.৩০ টা থেকে ১২.০০ টা পর্যন্ত।

D গ্রুপঃ ২১ নভেম্বর ২০১৫, বিকাল ৩.০০ টা থেকে ৪.০০ টা পর্যন্ত।

  • ভর্তি পরীক্ষাঃ (পরীক্ষা MCQ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে)
  • A গ্রুপের জন্যঃ বাংলা ও ইংরেজী, পদার্থবিজ্ঞান, রসায়ন, গণিত এবং জীববিজ্ঞান বিষয়ের উপর প্রত্যেকটিতে ২৫ করে ১২৫টি প্রশ্ন থাকবে। পদার্থবিজ্ঞান, রসায়ন ও গণিত প্রত্যেক পরীক্ষার্থীর জন্য অত্যাবশ্যক। বাংলা ও ইংরেজী এবং জীববিজ্ঞান হতে যেকোন একটির উত্তর দিতে হবে। মোট নম্বর হবে ১০০। পরীক্ষার পাশ নম্বর ৪০।
  • B গ্রুপের জন্যঃ পদার্থবিজ্ঞান, রসায়ন, গণিত এবং জীববিজ্ঞান বিষয়ের উপর প্রত্যেকটিতে ২৫ করে ১০০টি প্রশ্ন থাকবে। মোট নম্বর হবে ১০০। পরীক্ষার পাশ নম্বর ৪০।
  • C গ্রুপের জন্যঃ বাংলা ও ইংরেজী বিষয়ে পরীক্ষা হবে। মোট নম্বর হবে ১০০। ইংরেজী বিষয়ে ৬০ এবং বাংলা বিষয়ে ৪০ নম্বর থাকবে। পরীক্ষায় পাশ নম্বর ৪০। তবে ইংরেজী এবং বাংলায় যথাক্রমে কমপক্ষে ৩০ ও ১০ নম্বর পেতে হবে।
  • D গ্রুপের জন্যঃ বিজনেস এডমিনিস্ট্রেশন এবং ইকনোমিক্স বিভাগে ভর্তি পরীক্ষায় বাংলা -২৫ ইংরেজি-২৫, এবং সাধারণ জ্ঞান-২৫(বাংলাদেশ ও আন্তর্জাতিক) বাধ্যতামূলক সবার জন্য ।সাধারণ গনিত -২৫ মানবিকের জন্য, বিজনেস প্রিন্সিপাল এন্ড প্র‍্যাক্টিস এন্ড একাউন্টিং-২৫ বানিজ্য বিভাগের জন্য, সাধারণ বিজ্ঞান -২৫ বিজ্ঞান বিভাগের জন্য। মোট নম্বর হবে ১০০।
  1. A, B, D গ্রুপের জন্য প্রত্যেক বিষয়ে পাশ মার্ক ৮।
  2. ভর্তি পরীক্ষার MCQ পদ্ধতির উত্তরপত্র বিশ্ববিদ্যালয় কর্তৃক সরবরাহ করা হবে। উত্তর পত্রে সঠিক উত্তরের বৃত্তটি কালো কালির বল পয়েন্ট কলম দিয়ে ভরাট করতে হবে। উত্তরদান পদ্ধতি প্রশ্নপত্রের ‘নিদের্শাবলী’ অংশে বর্ণিত থাকবে। প্রত্যেক প্রার্থীকে কেবল একটি উত্তরপত্র সরবরাহ করা হবে। পরীক্ষার হলে প্রার্থীদের মোবাইল ফোন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ।
  • উচ্চ মাধ্যমিক পর্যায়ের পাঠ্যক্রমের ভিত্তিতে প্রশ্নপত্র প্রণয়ন করা হবে।
  • স্টুডেন্ট ফি-চার্জঃ ভর্তিকালীন সময়ে একজন ছাত্রকে প্রথম টার্মের জন্য আনুমানিক ২০,০০০ (বিশ হাজার) টাকা ভর্তি ফি-চার্জ প্রদান করতে হবে।