মেধা তালিকা তৈরি

মেধা তালিকা তৈরি করা হবে ২০০ নম্বরের ভিত্তিতে; ১. মাধ্যমিক/সমমানের পরীক্ষায় প্রাপ্ত বা হিসাবকৃত, ৪র্থ বিষয়সহ, GPA এর ৮ গুণ, ২. উচ্চ মাধ্যমিক/সমমানের পরীক্ষায় প্রাপ্ত বা হিসাবকৃত, ৪র্থ বিষয়সহ, GPA এর ১২ গুণ, এবং ৩. ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বর।

  1. একাধিক প্রার্থীর মেধাস্কোর সমান হলে পর্যায়ক্রমে ভর্তি পরীক্ষার নম্বর, HSC ও SSC গ্রেড প্রাধান্য পাবে।
  2. ভর্তি পরীক্ষায় কৃতকার্য ছাত্রছাত্রীদের মধ্য থেকে প্রয়োজনমতো মেধানুসারে বিষয় নির্বাচনের জন্য ডাকা হবে। এ সময় বিষয় পছন্দের শর্ত মেনে চলা হবে। আসন শূণ্য থাকা সাপেক্ষে অপেক্ষমাণ তালিকা থেকে ডাকা হবে।
  3. নির্বাচিত প্রার্থী ভর্তির দিন ভর্তি প্রক্রিয়াকরণ কমিটির আহ্বায়কের নিকট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষার মূল গ্রেডশীট জমা দিতে হবে। নির্দেশিত সময়ের মধ্যে মূল গ্রেডশীট জমা দিতে ব্যর্থ হলে প্রার্থীর নির্বাচন স্বয়ংক্রিয়ভাবে বাতিল বলে গণ্য হবে। শূণ্য আসনে মেধাক্রমের পরবর্তী প্রার্থীকে বিষয়ের শর্ত পূরণ সাপেক্ষে ভর্তির জন্য নির্বাচন করা হবে। বিষয় নির্বাচনের পর ভর্তির জন্য নির্বাচিত প্রার্থীরা নির্দিষ্ট সময়ের মধ্যে ভর্তি ফি-চার্জ অগ্রণী ব্যাংক লিঃ,নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শাখায় জমা দিয়ে ভর্তি হবে।