খাদ্য প্রযুক্তি ও পুষ্টি বিজ্ঞান বিভাগের নানা কর্মসূচীর মাধ্যমে বাংলা নববর্ষ-১৪২৩ উৎযাপন…

বিগত বছরের ন্যায় এবার ও ব্যাপক উৎসাহ ঊদ্দীপনা নিয়ে গত ১৪ই এপ্রিল নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের “খাদ্য প্রযুক্তি ও পুষ্টি বিজ্ঞান” বিভাগে পালিত হয়ে গেলো বর্ষবরণ ঊৎসব। বাংলা নববর্ষ ১৪২৩ কে বরণ করে নিতে বিভাগের শিক্ষার্থীদের মাঝে ছিলো টান টান উত্তেজনা। নতুন বছরকে বরণ করার জন্য রাতভর চলেছে আল্পনা আর মুখোশ তৈরির কাজ ।

নোবিপ্রবির বর্ষবরণের প্রথম কর্মসূচি মঙ্গল শোভাযাত্রায় খাদ্য প্রযুক্তি ও পুষ্টি বিজ্ঞানের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক জনাব তাজুল ইসলাম এর নেতৃত্বে নানান সাজে মঙ্গল শোভাযাত্রায় যোগদেন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। এরপর শিক্ষার্থীরা অংশ নেন বিশ্ববিদ্যালয় আয়োজিত বৈশাখী মেলায়।

13063988_1164714540205812_1308332733_o

ভেজাল আর ফরমালিন এর যুগে, নিরাপদ ও পুষ্টি সমৃদ্ধ খাবার দর্শনার্থীদের মাঝে উপস্থাপন ই ছিলো খাদ্য প্রযুক্তি ও পুষ্টি বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের । এই প্রচেষ্টায় ই ফল, জুস,পিঠা,পায়েস,দই,মি­ষ্টি,আচার সহ রকমারি খাবার প্রদর্শিত হয় বিভাগের স্টলে

Festiveবিশ্ববিদ্যালয় এর উপচার্য প্রফেসর ড.এম অহিদুজ্জামান, উপ-উপচার্য প্রফেসর ড.আবুল হোসেন ও রেজিস্টার প্রফেসর মমিনুল হক, খাদ্য প্রযুক্তি ও পুষ্টি বিজ্ঞান বিভাগের স্টল পরিদর্শন করে স্টলের ভূয়সী প্রশংসা করেন, এ সময় অন্যান্য শিক্ষকদের মাঝে উপস্থিত ছিলেন বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক তাজুল ইসলাম, প্রভাষক- জনাবা মানসুরা মকবুল, জনাব রুহুল কবির,জনাবা সুপ্রীয়া ঘোষ সহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দ।

পোস্টটি লিখেছেন : আসিফ আল ইসলাম

ছবিঃ হামিদ আল মুকতাদীর

পোস্টটি প্রকাশিতঃ মাহফুজ